শিশু মোমেন, কিশোর আব্দুর রহমান এবং কৈশরোর্ত্তীর্ণ ওঃ কাদেরদেরকে নিয়ে সরকার বিপাকে


aasohan প্রকাশের সময় : অগাস্ট ২১, ২০২২, ৬:০৬ পূর্বাহ্ন /
শিশু মোমেন, কিশোর আব্দুর রহমান এবং কৈশরোর্ত্তীর্ণ ওঃ কাদেরদেরকে নিয়ে সরকার বিপাকে

শিশু মোমেন, কিশোর আব্দুর রহমান এবং কৈশরোর্ত্তীর্ণ ওঃ কাদেরদেরকে নিয়ে সরকার এবং সরকার প্রধান এই মুহূর্তে বেশ কঠিন সময় অতিবাহিত করছেন!

 

জাতির উচিত হবে শিশুদের কথায় লজ্জিত না হয়ে তাদের শিশুসুলভ কথা উপভোগ করা। শিশুরা যেমন সরল মনে বাবা-মা’র গোপন প্রকাশ করে দিয়ে সমাজে, আত্মীয়-স্বজনের কাছে বাবা-মা কে বেইজ্জত করে মোমেন ঠিক সেটি-ই করে আসছিলো। এবারে শিশু মোমেন বাবা-মা কে একেবারে ন্যাংটো করে ফেলেছে। ইজ্জত বাঁচাতে বাবা-মা’র কিশোর ছেলেটি ন্যাংটো বাবা-মা’র আব্রু ঢাকতে তাৎক্ষণিকভাবে বোনের ওড়না জড়িয়ে চেষ্টা করলো। কিন্তু ওপরের অংশ ঢাকে তো নীচের অংশ ঢাকেনা। এবারে দ্রুত এগিয়ে এলেন কৈশরোত্তীর্ণ বড় ছেলেটি তার ছোটো ভাই’র হাফ প্যান্ট নিয়ে। কতোটুকুন ঢাকতে পারলেন দু’ভ্রাতা?

 

শিশু মোমেন সর্বশেষ যা’ বললেন তা’র খোলামেলাা অর্থ হচ্ছে ভারত বাংলাদেশের সরকারে আওয়ামীলীগকে আনায়ন করেছে এবং ভবিষ্যতে আবার আনায়নের আবেদন করা হয়েছে।

 

কিশোর আব্দুর রহমান চটজলদি বুঝে ফেললেন মোমেনতো সরকার এবং দলকে ন্যাংটো করে দিয়েছেন। তাই চটজলদি বলে ফেললেন শিশুটির দল করার বয়সই হয়নি। কিন্তু কিশোরটিরই বা কতো বুদ্ধি জন্মেছে? সেকি আর বুঝতে পেরেছে শিশুটি দলের সদস্য হওয়ার যোগ্যি না হয়ে দলের মনোনয়নে এমপি অতঃপর বিদেশ মন্ত্রী?

 

অপরদিকে কিশোরোত্তীর্ণ ওঃ কাদের বললেন শিশুর কথা তার ব্যক্তিগত। কি কাণ্ড! শিশুর ব্যক্তিগত মতামতের মূল্য কি? দলের মনোনয়নে এমপি তারপর না মন্ত্রী? সরকারটিতো মন্ত্রপরিষদ শাসিত! না-কি? বিদেশ মন্ত্রী কি সরকারের অংশ নয়? বিদেশ মন্ত্রী’র কথা সরকারের কথা হবেনা কেনো? কি বলবেন কিশোরোত্তীর্ণ ওঃ কাদের সাহেব? প্রতিদিন যে একটি চোতা জাতির উদ্দেশ্যে পড়ে শোনান তা’ কোন্ শিশু আপনাকে লিখে দেয়? শিশুর বচন পড়া দয়া করে বন্ধ করবেন কি?

 

প্রতিদিন বিভিন্ন টেলিভিশন মাধ্যমে আওয়ামীলীগ এবং সরকারের পক্ষে জাতি শিশুবচন শুনতে শুনতে পাগল প্রায়। আপনাদের যুবকেরা আজ কোথায় নির্বাসনে রয়েছে? বুদ্ধিদীপ্ত যুবকদের দলে এবং সরকারে ফিরিয়ে আনুন। আপনি এবং আপনার শিশু মোমেন আপনারা পুরোপুরি retarded. আপনারা মানসিক প্রতিবন্ধী।

 

লেখক মোঃ শফিকুল আলম

অষ্ট্রেলিয়া প্রবাসী